1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঢাকায় পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৫১৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত পিটার ডি হাস ঢাকায় এসে পৌঁছেছেন।মঙ্গলবার তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।তিনি বিদায়ী রাষ্ট্রদূত আর্ল মিলারের স্থলাভিষিক্ত হচ্ছেন। ইউক্রেনে যুদ্ধের কারণে বিশ্বব্যাপী উত্তেজনাপূর্ণ সময়ে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন তিনি।

ঢাকাস্থ মার্কিন দূতাবাস তাদের ভেরিফায়েড টুইটে এ তথ্য নিশ্চিত করেছে। টুইটে বলা হয়েছে, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত পিটার হাস আজ ঢাকায় পৌঁছেছেন। তিনি সম্প্রতি যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক ও ব্যবসায়িক বিষয়ক ভারপ্রাপ্ত সহকারী সেক্রেটারি অব স্টেট হিসেবে দায়িত্ব পালন করেছেন। রীতি অনুযায়ী, নতুন রাষ্ট্রদূত শিগগিরই বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মকর্তারা বলছেন, নতুন রাষ্ট্রদূত মার্কিন পররাষ্ট্র দপ্তরে বাণিজ্য নীতি উপদেষ্টার কাজ করার কারণে আশা করা হচ্ছে, তিনি ঢাকা ও ওয়াশিংটনের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি বাণিজ্য ইস্যুতে গুরুত্ব দেবেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে নতুন মার্কিন রাষ্ট্রদূত দ্রুত পরিচয়পত্র পেশ করবেন। পিটার হাস একজন বাণিজ্য ও অর্থনীতি দর-কষাকষি বিশেষজ্ঞ হলেও জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তার তাৎপর্যময় সময়ে বাংলাদেশে আগমন।

কূটনৈতিক হিসেবে ভারতের মুম্বাইসহ বিদেশের আরও চারটি মিশনে মার্কিন পররাষ্ট্র দপ্তরের হয়ে কাজ করেছেন পিটার হাস। ইংরেজির পাশাপাশি ফরাসি ও জার্মান ভাষায় দক্ষ তিনি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..